• রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম

মানুষের মন জয় করার অসম্ভব ক্ষমতা ছিল এমদাদ ভাইয়ের-সম্পাদকীয় কলাম

rmgnews24
আপডেট: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

আজ এমদাদ ভাইয়ের প্রথম মৃত্যু বার্ষকী। গত বছর এই দিনে রাজধানীর খিলক্ষেত থানাধীন ৩০০ ফিট এলাকায় নিজে গাড়ী ড্রাইভ করার সময় গাড়ী নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খালে পড়ে যায় এসময় গাড়িতে থাকা মোট ৪ জন যাত্রীর ৩ জন বের হয়ে আসতে পারলেও, এমদাদুল ভাই আর বের হতে পারেন নি। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে।

আরএমজি সেক্টরেএমদাদ ভাইকে চিনে না এমন লোক কম আছে।  উনি যখন বিজিএমইএ থেকে ইন্টারটেক বাংলাদেশে যখন জয়েন করেন সময়টা ২০১৩-১৪ সালের দিকে, চট্টগ্রামে হোটেল রেডিসনে একটি ফেয়ারে আমার সাথে পরিচয় হয় তখন থেকে বিভিন্ন সময়ে উনার সাথে আমার কথা হত। তখন আমি স্মার্ট গ্রুপে কর্মরত ছিলাম সে সময় উনি যে কোন ব্যবপারে সহযোগিতা করার চেষ্টা করতেন। উনি মানুষের মন খুব অল্প সময়ে জয় করার ক্ষমতা রাখতেন।উনি অনেক বহুজাতিক প্রতিষ্টানে কর্মরত ছিলেন। এমদাদ ভাই প্রফেশনাল ক্যারিয়ারে উনি অনেক উচ্চ জ্ঞানের মানুষ ছিলেন।আরএমজি সেক্টরে ট্রেনিং এবং ডেভেলপমেন্ট ক্ষেত্রে উনার অবদান চোখে পড়ার মত।

মাইকেল মধুসূদন দত্তের একটি উক্তি মনে মনে পড়ে গেল, জম্মিলে মরিতে হবে অমর কে কোথা কবে? চিরস্থির কবে নীর হায়রে জীবন নদে? ”

উনি যেদিন মারা যান সেদিন শুক্রবার ছিল।সেদিন ফেইসবুকে ওনার ছবি ও পোষ্ট দেখেছিলাম। শনিবার সকালে ফেইসবুকের মাধ্যমে যখন এমদাদ ভাইয়ের মৃত্যুর সংবাদ জানতে পারি সেটির জন্যে একদম প্রস্তুত ছিলাম না,শুধু আমি নয় আরএমজি সেক্টরে কেউ প্রস্তুত ছিলেন না, আমরা সবাই বড় ধাক্কা খেলাম। খুব অল্প সময়ে উনি আমাদের ছেড়ে চলে গেলেন।আরএমজি এমদাদ ভাইকে বড্ড প্র‍য়োজন ছিল।ব্যাক্তিগতভাবে উনি ভাল মানুষ ছিলেন। আমরা যারা আরএমজি সেক্টরে আছি আমাদের দায়িত্ব এমদাদ ভাইকে বাচিঁয়ে রাখা।এই সেক্টরে সিনিয়র যারা আছেন  এমদাদ ভাইকে আমাদের মাঝে বাচিঁয়ে রাখতে উদ্যোগ  গ্রহন করতে অনুরোধ করব।

আল্লাহতালা এমদাদ ভাইকে জান্নাতবাসী করেন এই কামনা করছি।

আর.এম.জি নিউজ ২৪ পরিবার’র পক্ষকে গভীরভাবে স্মরণ করছি।

এমদাদ ভাইয়ের ছবিগুলো ওনার ফেইসবুক আইডি থেকে নেয়া https://www.facebook.com/bgmea ওনার আইডি থেকে ঘুরে আসুন,মনে হবে এখনো উনি আমাদের মাঝে আসেন।

লিখেছেন
রিয়াদ মোঃ আরেফিন
সম্পাদক,আর.এম.,জি নিউজ ২৪


এই বিভাগের আরো খবর